আসুন দেশীয় পণ্য টেলিটক ব্যবহার করি?কেন ব্যবহার করব

অনেকেই থ্রি প্যাকেজ এক্টিভেট করার চিন্তাভাবনা করছেন। তাই চালু করার আগে একটা কথা মনে করিয়ে দিতে চাই, আমাদের দেশীয় কোম্পানী টেলিটক সবার আগে ৩.৫ জি প্রযুক্তির নেট সেবা চালু করেছে সবার আগে। কেন টেলিটক ব্যবহার করবেন, নিচের প্রশ্ন গুলোর উত্তর পেলেই আপনার কাছে সব পরিষ্কার হয়ে যাবে। পরিশেষে আমি একটা কথাই বলব, টেলিটক ব্যবহার করি, দেশের টাকা দেশেই রাখি!
কেন টেলিটক ব্যাবহার করবেন?

নরওয়ের কোম্পানী গ্রামীনফোনের বাংলাদেশে গ্রাহক সংখ্যা নরওয়ের মোট জনসংখ্যার চেয়ে ৯ গুন বেশি। নরওয়ের মোট জনসংখ্যা মাত্র ৫০ লাখ আর বাংলাদেশে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা সাড়ে ৪ কোটি । বাংলাদেশ থেকে একজন গ্রাহক যদি মাসে ৩শ টাকাও ব্যবহার করে আর তারা যদি ৫০ ভাগ লাভ করে তবে তাদের জনগনের মাথাপিছু আয় দাড়ায় মাসিক ৪০ হাজার ৫০০টাকা। যদি আমরা টেলিটক ব্যবহার করতাম তবে এই বিশাল অংকের টাকাটা আমাদেরই থেকে যেতো।

◆ টেলিটকের কিছু লোকজন তো দুর্নীতিবাজ
► দুর্নীতি ঠেকানোর ক্ষমতা তো আমাদের নেই। আমাদের আছে টেলিটক ব্যবহারে ক্ষমতা। দুর্নীতিবাজরা দুর্নীতির টাকায় ১টির বদলে ৩টি বাড়ি করবে। সেই বাড়ি করতে এদেশের শ্রমিক লাগবে, ইট লাগবে, বালি লাগবে। অর্থাৎ টাকা কিন্তু ঘুরে ফিরে আমাদের হাতেই থাকবে।

◆ টেলিটকের তো নেট খারাপ
► আর বাকীগুলোরতো পেট খারাপ। সারা বছর এতো রক্তচুষেও তাদের পেট ভরে না।

◆ টেলিটকের থ্রিজি রেট কেমন?
► অন্যদের টুজি রেটের চেয়েও কম। আর অন্য অপারেটরের থ্রিজি ব্যবহার করতে হলে হয়তো আমার মতো অনেককে মোবাইল সেটটিই বিক্রি করে দিতে হবে ।

◆ আমার এলাকায়তো থ্রিজি নেই
► টুজিতো আছে। টেলিটক টুজির স্পীড জিপি টুজির চেয়ে কোন অংশে কম নয়। আমি এই মুহুর্তে টেলিটক টুজি ব্যবহার করে স্ট্যাটাস দিচ্ছি। থ্রিজির জন্য টুজি নেটওয়ার্ক আপগ্রেড করা হয়েছে। অনেক ভালো স্পীড।

◆ টেলিটকের কাস্টমার সার্ভিস মোটেও ভালো না
► কাস্টমার সার্ভিস তো আর আমরা ভালো করতে পারব না। আমরা যেটা করতে পারি তাদের সাথে ভালো ব্যবহার করে কাস্টমার সার্ভিস শিখিয়ে দিতে পারি। আর ব্যবহারকারী বৃদ্ধি পেলে তাদের বেতনও বৃদ্ধি পাবে। তখন এমনিতেই সার্ভিস ভালো হয়ে যাবে।

আসল কথা হলো, দেশকে ভালবাসতে হবে। দেশের জন্য কস্ট করতে হবে। আর সেই কস্ট হলো- কর্তা ব্যক্তিরা কে কি করল না করল সেদিকে না তাকিয়ে শত সমস্যা থাকার পরও দেশীয় পণ্য ব্যবহার করতে হবে।

জোকের মতো চুষে নিচ্ছে আমাদের
সব টাকা।আসুন টেলিটক 3জি আর গ্রামীন 3জির পার্থক্য দেখি:—গ্রামীন ফোন আমাদের 3G দিয়া ৩প্রজন্মের গাধা বানাইতেছে আর কি !!
গ্রামীন আমাদের দেশ থেকে টাকাগুলো জোকের মতো চুষে চুষে নিচ্ছে।।।

হারামিরা আমাদেরকে বোকা পাইছে।
আমাদের জেগে ওঠা উচিত। আসুন
দেখি কিভাবে আমাদের কাছ
থেকে অতিরিক্ত টাকা নিয়ে যাচ্ছে।

৫১২ কেবিপিএস গতি:-
গ্রামীণফোন: ১ গিগাবাইট ৪০০ টাকা,
মেয়াদ ১৫ দিন।

টেলিটক: ১ গিগাবাইট ২০০ টাকা,
মেয়াদ ১০ দিন।

গ্রামীণফোন: ১ গিগাবাইট ৪৫০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

টেলিটক: ১ গিগাবাইট ৩০০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

গ্রামীণফোন: ২ গিগাবাইট ৬৫০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

টেলিটক: ২ গিগাবাইট ৫০০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

গ্রামীণফোন: ৫ গিগাবাইট ৯৫০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

টেলিটক: ৫ গিগাবাইট ৭৫০ টাকা,
মেয়াদ ৩০ দিন।

এদের থেকে ৪০০ গজ দুরে থাকুন।।।

এবং দেশের টাকা দেশে রাখুন ।।।

কেননা হারামীরফোনের চেয়ে টেলিটক
হাজার গুন উত্তম।
আসুন দেশীয় পণ্য টেলিটক ব্যবহার করি?কেন ব্যবহার করব আসুন দেশীয় পণ্য টেলিটক ব্যবহার করি?কেন ব্যবহার করব Reviewed by Anonymous on 4:13 AM Rating: 5

No comments:

Powered by Blogger.